সপ্তাহের শেষদিনে লেনদেন কমলেও সূচক উর্ধ্বমূখী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৪৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৮০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৬৩ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ১১১২ কোটি ৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৫টির। আর দর অপরিবর্তিত আছে ৬৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স ও উনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিসটিবিউশন কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৫.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৮২১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ৯৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৪৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ২৮ কোটি ৩৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্যাংক এশিয়া ও নাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিসটিবিউশন কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *