সব আমদানি বন্ধের পরিস্থিতি তৈরি হয়নি: এনবিআর

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশে ডলারের অনেক সংকট আছে বলে আতঙ্ক ছড়ানোর মতো কোনো বিষয় নেই। ডলার-সংকট এত বেশি মাত্রায় যায়নি যে এটা নিয়ে সাংঘাতিক আতঙ্কিত হয়ে সবকিছু আমদানি বন্ধ করে দিতে হবে।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বুধবার রাজধানীর সেগুনবাগিচায় রাজস্ব ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২৩ উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রতিবছর ২৬ জানুয়ারি আন্তর্জাতিক কাস্টমস দিবস হিসেবে পালন করে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডব্লিউসিও) সদস্যভুক্ত ১৮৩টি দেশ। বাংলাদেশও এই সংস্থার সদস্য। এ বছরের কাস্টমস দিবসের মূল প্রতিপাদ্য হচ্ছে, ‘ভবিষ্যৎ প্রজন্মের লালন: কাস্টমসে জ্ঞানচর্চা ও উত্তম পেশাদারত্বের বিকাশ’। দিবসটি উপলক্ষে সেমিনার, মতবিনিময় সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করবে এনবিআর।

সংবাদ সম্মেলনে ডলার সাশ্রয়ে শুল্ক বাড়িয়ে আমদানি কমানোর বিষয়ে এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমকে প্রশ্ন করেন সাংবাদিকেরা। জবাবে তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধসহ বিভিন্ন কারণে সারা বিশ্বেই ডলার নিয়ে একটা বিরূপ পরিস্থিতি তৈরি হয়েছে। এ কারণে সবাই চেষ্টা করছে যেন ডলারের পর্যাপ্ত মজুত থাকে। তবে দেশে ডলার নিয়ে আতঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি।’

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *