সিএসইতে লেনদেন বাড়লেও ডিএসইতে অনেকটা কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন ও সূচক অনেকটা কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৮৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৯৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৪ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ৭৯০ কোটি ৯১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৪টির। আর দর অপরিবর্তিত আছে ৮২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, ব্র্যাক ব্যাংক, কাসেম ইন্ডাস্ট্রিজ, এসোসিয়েট অক্সিজেন, বেক্সিমকো লিমিটেড, গ্রামীন ওয়ান : স্কিম টু, নর্দার্ণ ইনস্যুরেন্স, যমুনা ব্যাংক ও এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬০.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৯৮৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ১৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ১৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ৬৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইষ্টার্ণ ইন্স্যুরেন্স ও জেনেক্স ইনফোসিস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *