সুহৃদ ইন্ডাস্ট্রিজের পূর্বঘোষিত লভ্যাংশের সুপারিশ

Shurid-Industries-Logoস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০১৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের বিনিয়োগকারীদের জন্য পূর্বঘোষিত ১৫ শতাংশ বোনাস লভ্যাংশই সুপারিশ করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র থেকে জানা যায়, গত ২৭ অক্টোবর ২০১৪ সালের কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে বিনিয়োগকারিদের জন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশের সুপারিশ করা হয়। ২০ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ লভ্যাংশের অনুমোদন হয়ে বিনিয়োগকারীদের মধ্যে বিতরণ ও করা হয়।

কিন্তূ পরিচালনা পর্ষদে বিরোধের কারনে আদালতে রিট দাখিল করে একটি পক্ষ। রিটের প্রেক্ষিতে আদালত কোম্পানির ১০ম এজিএমকে অবৈধ ঘোষণা এবং ২০১৫ সালের অক্টোবরের মধ্যে এজিএম অনুষ্ঠানের নির্দেশ দেন।

আদালতের রায়ের প্রেক্ষিতে কোম্পানির পরিচালনা পর্ষদ পূর্বঘোষিত ১৫ শতাংশ বোনাস লভ্যাংশই বিনিয়োগকারীদের জন্য সুপারিশ করেছে এবং নতুন করে আগামী ২৯ অক্টোবর সোয়া ১১টায় গাজীপুরের কোনাবাড়িতে কোম্পানির কারখানা প্রাঙ্গণে ১০ম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবি। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর।

এদিকে লভ্যাংশ বিতরণ সম্পন্ন হওয়ায় আদালতের নির্দেশ অনুযায়ী ১৩ অক্টোবর কোম্পানি ও ডিপোজিটর রেজিস্টারে যেসব বিনিয়োগকারীর নাম উল্লেখ থাকবে তারাই এজিএমে অংশগ্রহণ করতে পারবেন।

এছাড়া জাহিদুল হককে কোম্পানির নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসাবে ৫ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে ২০১৪ সালের ৩০ জুনে সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ৫ কোটি ১৫ লাখ ২০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৪ টাকা। শেয়ার প্রতি সম্পদের মূল্য (এনএভি) ২০.২২ টাকা। তার আগের বছর একই সময় কোম্পানিটি কর পরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ৪২ লাখ ২০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৯ টাকা। শেয়ার প্রতি সম্পদের মূল্য (এনএভি) ১৪.১১ টাকা ।

স্টকমার্কেটবিডি.কম/বি আলম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *