সূচকের উত্থান হলেও কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সামান্য উত্থান হয়েছে। তবে এদিন ডিএসইতে লেনদেনের পরিমাণ কমেছে। অপরদিকে . স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

বুধবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৮৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৩১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৪৭ কোটি ২৯ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ১০ কোটি ৮৯ লাখ টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৩৫৮ কোটি ১৮ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০৪টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে স্টাইল ক্রাফট,  ন্যাশনাল টিউবস, স্ট্যান্ডার্ড সিরামিকস, মুন্নু জুট স্টাফলার্স, সোনারবাংলা ইন্স্যুরেন্স, মুন্নু সিরামিক, জেএমআই সিরিঞ্জ, ওয়াটা কেমিক্যাল, নর্দার্ণ জুট এবং প্রিমিয়ার ব্যাংক।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ২৭৪ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ৫৪ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *