সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন ও কোম্পানির শেয়ারদর বেড়েছে। প্রথম দুই ঘন্টায় ডিএসইতে লেনদেন হয়েছে ৬১১ কোটি ২২ লাখ টাকার শেয়ার। আর একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব ধরনের সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন ও শেয়ারদর কমছে।। এসময় সেখানে লেনদেন হয়েছে ২৮ কোটি ২৫ লাখ টাকার শেয়ার। সিএসইতে ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, রবিবার দুপুর ১২টা ৩৫ মিনিট পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.৭৭ পয়েন্ট কমে ৬১৫২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ১৪.৭৪ বেড়ে ১৩৬২ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই-৩০ সূচক ১৪.৯৩ পয়েন্ট বেড়ে ২১৯৩ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ৬১১ কোটি ২২ লাখ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৫৪টির, কমেছে ১১৯টির ও অপরিবর্তিত ছিল ৫১টির দর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১১৫.১৯ পয়েন্ট কমে ১৯ হাজার ৮৮ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ২৮ কোটি ২৫ লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ৮৭টির, কমেছে ৯৫টির ও অপরিবর্তিত ছিল ৪০টির দর।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *