সূচকের মিশ্রাবস্থায় অনেকটাই বেড়েছে লেনদেনে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। দিনশেষে ডিএসইতে সূচকগুলোর মিশ্রাবস্থা ছিল। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭৬০ কোটি ২ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫৬৩ কোটি ৬৭ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪১৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৯৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫১টির। আর দর অপরিবর্তিত আছে ৩৫টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, এ্যাক্টিভ ফাইন কেমিক্যালস, ইউনাইটেড পাওয়ার, সিঙ্গার বিডি, বিবিএস ক্যাবলস, ইফাদ অটোস, ভিএফএস থ্রেডস, ড্রাগন সোয়েটার স্পিনিং, নূরানী ডায়িং ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৬৬০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১২১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ২৯ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ২১ কোটি ৮৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সিঙ্গার বিডি ও বসুন্ধরা পেপার মিল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *