সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন ও শেয়ারের দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচক মিশ্র অবস্থায় ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ১০০৯ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ১১৯৮ কোটি ৫৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৯০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৪৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৩টির। আর দর অপরিবর্তিত আছে ২৭টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ইউনাইটেড পাওয়ার, গ্রামীনফোন লিমিটেড, ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মা, প্রিমিয়ার ব্যাংক, ইষ্টার্ণ হাউজিং, এশিয়া ইন্স্যুরেন্স, ইউনাইটেড ফাইন্যান্স, প্রভাতী ইন্স্যুরেন্স ও ইনটেক লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭১.৪০পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ১৪১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৮৬ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছে ৫৩ কোটি ৬৫ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল এশিয়া ইন্স্যুরেন্সে ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *