সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে দিনের লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় দিন শেষে লেনদেনের পরিমাণ বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯২ কোটি ৫০ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ২৯৬ কোটি ৬৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটাই বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৭৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৬৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৮ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩২টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ন্যাশনাল টিউবস, ওয়াটা কেমিক্যালস, সোনার বাংলা ইন্স্যুরেন্স, ন্যাশনাল পলিমার, ফরচুন সুজ, উত্তরা ব্যাংক, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, মিউচ্যুয়াল ট্রাষ্ট ব্যাংক, খুলনা পাওয়ার কোম্পানি ও লংকা বাংলা ফাইন্যান্স কোম্পানি লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই ইনডেক্স ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৫৩৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১২৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন লেনদেন হয়েছে ৩০ কোটি ১১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয় ৩৪ কোটি ১০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল যমুনা ব্যাংক ও সিলকো ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *