সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে দিনের লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কিছুটা বাড়লেও সূচকের মিশ্রাবস্থা লক্ষ করা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯১৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭০৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮২০ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ৭৯৫ কোটি ১২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৯টির। আর দর অপরিবর্তিত আছে ৭৩টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, এসোসিয়েটেড অক্সিজেন, পিপলস ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্সুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্সুরেন্স, শাইন পুকুর সিরামিক্স, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, প্রভাতী ইন্সুরেন্স ও গ্লোবাল ইন্সুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ১১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ১৪২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪২ কোটি ৮৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২৮ কোটি ৫২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ফার্মা ও এসোসিয়েটেড অক্সিজেন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *