সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৪১৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৩৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৬৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩১ কোটি ৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৯৩ কোটি ১৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৩টির শেয়ারের দর , কমেছে ১৩৮টির। আর দর অপরিবর্তিত আছে ১১৪টির

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, রবি আজিয়াটা, লংকা বাংলা ফাইন্যান্স, বিএটিবিসি, প্রিমিয়ার ব্যাংক, সিটি ব্যাংক, লাফার্জ হোলসিম লিমিটেড, সামিট পাওয়ার ও জেবিবি পাওয়ার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৬৭১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ৯৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৪৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩২ কোটি ৫৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এনআরবিসি ব্যাংক ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *