সূচক মিশ্রাবস্থায় থাকলেও কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্য দিবসে শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। তবে দিনশেষে ডিএসইতে সূচকগুলো মিশ্র অবস্থায় ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৭৬ কোটি ৬২ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৬৪৪ কোটি ৯৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৪৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯২২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৪টির। আর দর অপরিবর্তিত আছে ৫৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সামিট পাওয়ার, খুলনা পাওয়ার, শাশা ডেনিমস, ইউনাইটেড পাওয়ার, ড্রাগন সোয়েটার স্পিনিং, নূরানী ডায়িং, ভিএফএস থ্রেডস, ইফাদ অটোস, সিলভা ফার্মা ও সেন্ট্রাল ফার্মাসিটিক্যালস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৩.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮০১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ২২ কোটি ২১ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ২৯ কোটি ৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও তাকাফুল ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *