স্যালভো ক্যামিকেলের ইপিএস ১৬ পয়সা

salvoস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ঔষধ ও রসায়ন খাতের কোম্পানি স্যালভো ক্যামিকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার প্রতি আয় ১৬ পয়সা। আগের হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের তুলনায় চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির এ আয় কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই ’১৫ থেকে সেপ্টেম্বর ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী স্যালভো ক্যামিকেলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ পয়সা। আগের বছর একই এ আয়ের পরিমাণ ছিল ২৮ পয়সা। এ হিসাবে আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির ইপিএস কমেছে ১২ পয়সা।

অপরদিকে চলতি হিসাব বছরের প্রথম ৯ মাসের (জানুয়ারি ’১৫ থেকে সেপ্টেম্বর ’১৫) অনিরীক্ষিত হিসাব অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪২ পয়সা। আগের বছরের একই সময়ে এ আয়ের পরিমাণ ছিল ৭৮ পয়সা। এ হিসাবে আগের হিসাব বছরের তুলনায় চলতি হিসাব বছরের প্রথম ৯ মাসে কোম্পানিটির ইপিএস কমেছে ৩৬ পয়সা।

কোম্পানিটির ৯ মাসে (জানুয়ারি ’১৫ – সেপ্টেম্বর’ ১৫) শেয়ার প্রতি নগদ অর্থ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ হচ্ছে ৮৯ পয়সা। গত বছর একই সময়ে ছিল ৯৯ পয়সা।

২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদের পরিমাণ ছিল ১১.০৯ টাকা। ২০১৪ সালের ৩১ ডিসেম্বর এ সম্পদের পরিমাণ ছিল ১১.৭৪ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *