২০২১-২২ অর্থবছরে সাবমেরিন ক্যাবলের আয় ৪৪১ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

রাষ্ট্রীয় মালিকানাধীন বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড ২০২১-২২ অর্থবছরে ৪৪১ কোটি ৭৪ লাখ টাকা আয় করেছে। এর ফলে গত অর্থবছরে কোম্পানিটির কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৫০ কোটি টাকা।

প্রতিষ্ঠানটি থেকে ২০২১-২২ অর্থবছরে সরকার ৫৬ কোটি টাকা লভ্যাংশ পেয়েছে। সাবমেরিন ক্যাবল কোম্পানির ২০১৭-১৮ অর্থবছরে অর্থাৎ পাঁচ বছর আগে রাজস্ব আয় ছিল ১ কোটি ৪০ লাখ ৫০ হাজার টাকা।

আজ শনিবার (৩ ডিসেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানির বার্ষিক সাধারণ সভা পরবর্তী অনুষ্ঠান আয়োজিত হয়। সেখানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারকে আয়ের তথ্য অবহিত করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মো. আজম আলী।

এ সময় প্রধান অতিথি টেলিযোগাযোগাযোগ মন্ত্রী সাবমেরিন ক্যাবলকে ‘দেশের অত্যন্ত অপরিহার্য টেলিযোগাযোগ অবকাঠামো’ বলে উল্লেখ করেন। আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় সাবমেরিন ক্যাবল কোম্পানিকে একটি সময়োপযোগী প্রযুক্তিতে দক্ষ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রয়োজনীয়তার ওপর মন্ত্রী গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে দেশ ও জনগণের প্রতি সাবমেরিন ক্যাবল কোম্পানির দায় রয়েছে উল্লেখ করে সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট সরবরাহে সরকারের গৃহীত উদ্যোগ তুলে ধরেন মন্ত্রী।

তিনি বলেন, ২০০৮ সালে প্রতি এমবিপিএস ইন্টারনেট ব্যান্ডউইথের দাম ছিল ২৭ হাজার টাকা। আমরা জনগণের নিকট ইন্টারনেটের দাম সাশ্রয়ী করতে তা বর্তমানে মাত্র ২৪০ টাকায় নামিয়ে এনেছি।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *