৪ দিনে ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ২১,৫৯১ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন ২১,৫৯১ কোটি টাকা বেড়েছে। তবে এই সপ্তাহে সেখানে মোট লেনদেনও আগের সপ্তাহের চেয়ে বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, গত সপ্তাহের ৪ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ১ হাজার ৯১২ কোটি টাকার। আগের সপ্তাহে ৫ কার্যদিবসে সেখানে লেনদেন হয়েছিল ২ হাজার ১৭৪ কোটি টাকার উপরে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে দিনের গড় লেনদেন ৪৭৮ কোটি ৮৪ লাখ টাকার হয়েছে। আগের সপ্তাহে এই লেনদেন হয়েছিল ৪৩৪ কোটি ৮৪ লাখ টাকার উপরে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে প্রতিদিনের গড় লেনদেন ৯.৯৭ শতাংশ বেড়েছে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৭৭.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫৮৬ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৪৭.৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯.৮৪ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ৩৫.৭৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২৪৬ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৪১১টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৯টির, কমেছে ২৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির শেয়ার ও ইউনিটের দর। আর ১৭টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

আগের সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন ছিল ৬ লাখ ৮৪ হাজার ৭৩৪ কোটি টাকা। গত সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৬ হাজার ৩২৫ কোটি টাকা। এই হিসাবে সপ্তাহের ব্যবধানে ডিএসইতে বাজার মূলধন ২১,৫৯১ কোটি টাকা অর্থ্যাৎ ৩.১৫ শতাংশ বেড়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *