৫ কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা

dividendস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। রবিবার ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রিপাবলিক ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড :

বীমা খাতের রিপাবলিক ইন্স্যুরেন্স লিমিটেড ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মুল্য (এনএভিপিএস) ১৪.৭৭ টাকা ও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ০.২৫ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ জুন সকাল১১ টায় আইডিইবি ভবন, ১৬০/এ কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৩ মে নির্ধারণ করা হয়েছে।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড :

১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মুল্য (এনএভিপিএস) ১৩.০৩ টাকা ও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৫ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ জুলাই বিকাল ৩টায় শমরিতা হাসপাতাল অডিটরিয়াম, তেজগাও, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১২ জুন নির্ধারণ করা হয়েছে।

ফেডারেল ইন্স্যুরেন্স :

সমাপ্ত অর্থবছরের জন্য ফেডারেল ইন্স্যুরেন্স ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মুল্য (এনএভিপিএস) ১১.৪৭ টাকা ও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৮ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ জুলাই সকাল সাড়ে ১০ টায় আইডিইবি ভবন, ১৬০/এ কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ মে ।

ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড :

সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড । এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মুল্য (এনএভিপিএস) ১৩.৬৫ টাকা ও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৮ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ জুলাই সকাল সাড়ে ১০ টায় আইডিইবি ভবন, ১৬০/এ কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২২ জুলাই নির্ধারণ করা হয়েছে।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড :

ন্যাশনাল ব্যাংক লিমিটেড ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৮৪ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ জুলাই রেডিসন ব্লু হোটেলে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ জুন ।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *