৫ দিনে ডিএসইতে বাজার মূলধন কমেছে ৮,৭০৩ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন আগের সপ্তাহের চেয়ে ৮,৭০৩ কোটি টাকা কমেছে। এসময় গত সপ্তাহের তুলনায় সূচক কমলেও লেনদেন বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, বিদায়ী সপ্তাহে মোট ৫ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৩ হাজার ৮ কোটি ৮৪ লাখ টাকার। যা আগের সপ্তাহের ৪ দিনে হয়েছিল ২ হাজার ৬২৭ কোটি ৮৫ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ১৪.৫০ শতাংশ বেড়েছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে গড় লেনদেন ৬০১ কোটি ৭৬ লাখ টাকার হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৮.৪০ শতাংশ কমেছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৬৫৬ কোটি ৯৬ লাখ টাকার উপরে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০৭.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩২৭ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৫২.৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০২০ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ২৯.৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২১৭ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৩টির, কমেছে ২২১টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৪টির শেয়ার ও ইউনিটের দর। আর ৫টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৪ লাখ ৭২ হাজার ৯৭ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৪ লাখ ৬৩ হাজার ৩৯৪ কোটি টাকা। এই হিসাবে গত সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন ৮,৭০৩ কোটি টাকা বা ১.৮৪ শতাংশ কমেছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *