৫ দিনে ডিএসইতে মূলধন বেড়েছে ২৬০০ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন ২৬০০ কোটি টাকা বেড়েছে। এসময় সেখানে লেনদেন বাড়লেও সূচকের মিশ্রাবস্থা দেখা গেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, গত সপ্তাহে মোট ৫ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৪ হাজার ৩৪১ কোটি ৯১ লাখ টাকার। যা আগের সপ্তাহের ৫ দিনে হয়েছিল ৩ হাজার ৯২৬ কোটি ১২ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ১০.৫৯ শতাংশ বেড়েছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে গড় লেনদেন ৮৬৮ কোটি ৩৮ লাখ টাকার হয়েছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৭৮৫ কোটি ২২ লাখ টাকার উপরে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে প্রতিদিনের গড় লেনদেন ১০.৫৯ শতাংশ বেড়েছে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৮.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৪৮০ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৩.৪৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২৩৫২ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ১.৯৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪১৩ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৩৯৪টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ২০৬টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার ও ইউনিটের দর। আর ৫টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৫ লাখ ২০ হাজার ২৭৭ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৫ লাখ ২২ হাজার ৮১১ কোটি টাকা। এই হিসাবে সপ্তাহের ব্যবধানে ডিএসইতে বাজার মূলধন ২৬০৪ কোটি টাকা বা ০.৫০ শতাংশ বেড়েছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *