ডিএসইতে ৮৪৮ ও সিএসইতে ৪৩ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন ও সূচক বেড়েছে । অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক অনেকটাই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫০৫৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৪৮ কোটি ১৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ৮৪৩ কোটি ৮০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪০টির। আর দর অপরিবর্তিত আছে ৮৭ টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, রিপাবলিক ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, ফরচুন সুজ, স্কয়ার ফার্মা, ব্র্যাক ব্যাংক, ইউনাইটেড পাওয়ার, এসোসিয়েট অক্সিজেন ও ন্যাশনাল ফিড মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭২.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৪৯৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ১১৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৯১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২৪ কোটি ৬১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আইএফআইসি ব্যাংক ও বীকন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *