দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।  অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স  ৯.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.২৪ বেড়ে অবস্থান করছে ২২২১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩২৬ কোটি ৭২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৮৫ কোটি ১৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪২টির, আর দর অপরিবর্তিত আছে ১৪১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, শাইনপুকুর সিরামিক্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, জেমিনী সী ফুডস, আমরা নেটওয়ার্ক, ওরিয়ন ফার্মা, মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৬০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০টির, কমেছে ৫২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জহোলসিম বাংলাদেশ ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *