অন্তর্বর্তীকালীনসহ ৭ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

dividendস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারের তালিকাভুক্ত সাতটি কোম্পানি গত সপ্তাহে লভ্যাংশ ঘোষণা করেছে । গত ৩১ ডিসেম্বর ও ৩১ মার্চ শেষ হওয়া ২০১৪ হিসাব বছরের লভ্যাংশ ঘোষণা করেছে চারটি কোম্পানি। আর অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে অপর তিনটি কোম্পানি। ডিএসই সূত্রে এ সব তথ্য জানা গেছে।

এর মধ্যে শাশা ডেনিমস, লিন্ডে বাংলাদেশ লিমিটেড ও রেকিট বেনকিজার (বিডি) অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে। এছাড়া লভ্যাংশ ঘোষণা করেছে অ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস, সান লাইফ ইডন্স্যুরেন্স, নাভানা সিএনজি এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

শাশা ডেনিমস পরিচালনা পর্ষদ কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।লিন্ডে বাংলাদেশ: প্রকৌশল খাতের কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আর রেকিট বেনকিজার শেয়ারহোল্ডারদের জন্য ৫০০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

অন্যদিকে অ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস ৩১ মার্চ সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ, সান লাইফ ইডন্স্যুরেন্স: বিমা খাতের কোম্পানি সানলাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের শেয়ারহোল্ডারদের জন্য ৬ শতাংশ বোনাস, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস আর নাভানা সিএনজি লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *