অলিম্পিক এক্সেসরিজের ১২% লভ্যাংশ ঘোষণা

Olympic-Accessoriesস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত অলিম্পিক এক্সেসরিজ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ লভ্যাংশ শুধুমাত্র সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ও ৭ শতাংশ বোনাস লভ্যাংশ উদ্যোক্তাসহ সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ঘোষণা করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উদ্যোক্তা ও পরিচালকদের হাতে কোম্পানিটির ৩ কোটি ৬০ লাখ শেয়ার রয়েছে। এসব শেয়ারের বিপরীতে কোন নগদ লভ্যাংশ দেওয়া হবে না। ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণার ফলে সাধারণ শেয়ারহোল্ডাররা ৪ কোটি ৪ লাখ ৫৫ হাজার টাকা পাবেন।

অলিম্পিক এক্সেসরিজের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ ডিসেম্বর রাজধানীর রমনায় অবস্থিত ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সে সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর।

২০১৫ সালের ৩০ জুনে সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১.৭৩ টাকা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য ১৬.৭১ টাকা ও শেয়ারপ্রতি নগদ সম্পদ প্রবাহের পরিমাণ হচ্ছে ১.১৪ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *