আইডিয়া প্রকল্পের অনুদান পেল স্টার্টআপ ইপাইকার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন অ্যাকাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প থেকে ১০ লাখ টাকা অনুদান পাচ্ছে স্টার্টআপ প্রতিষ্ঠান ইপাইকার এক্সটেন্সিভ লিমিটেড। উদ্ভাবনী সেবা প্রদানের স্বীকৃতি স্বরূপ স্টার্টআপ প্রতিষ্ঠানের সম্প্রসারণে উৎসাহ ও সহযোগিতা প্রদানের লক্ষ্যে এই অনুদান দিচ্ছে আইডিয়া প্রকল্প। সম্প্রতি অনুদানের প্রথম কিস্তির ৩ লাখ টাকার চেক হাতে পেয়েছে ইপাইকার। এই অর্থ প্রতিষ্ঠানের প্রযুক্তিগত অবকাঠামো উন্নয়নে কাজে লাগিয়ে সেবা সম্প্রসারণের মাধ্যমে পাইকারি ক্রেতা-ভোক্তার চাহিদা ও প্রত্যাশা পূরণে আরেক ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ পাবে এই স্টার্টআপ প্রতিষ্ঠানটি।

অনুদানপ্রাপ্তির বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করে ইপাইকার এক্সটেন্সিভ লিমিটেডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শেখ শাফায়াত হোসেন বলেন, ‘দেশের প্রচলিত পাইকারি বাজারকে ডিজিটাল প্লাটফর্মে রূপান্তরের মাধ্যমে এ ধরনের কেনাবেচার প্রক্রিয়াকে সহজ ও ব্যয় সাশ্রয়ী করার কাজ করছে ইপাইকার এক্সটেন্সিভ লিমিটেড। স্টার্টআপ এই প্রতিষ্ঠানটির বেড়ে ওঠায় আইডিয়া প্রকল্পের এই অনুদান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।

২০২০ সালের ২৭ ডিসেম্বর আরজেএসসি থেকে নিবন্ধনপ্রাপ্তির মধ্য দিয়ে প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে আত্মপ্রকাশ করে দেশের প্রথম বাংলা ভাষায় অনলাইন মার্কেটপ্লেস। প্ল্যাটফর্মটি পাইকারি বা বিটুবি ই-কমার্স সেবা প্রদানের মাধ্যমে সব অঞ্চলে গুণগত মানের পণ্য উৎপাদক ও পাইকারি বিক্রেতার কাছ থেকে ন্যায্য দামে খুচরা বিক্রেতার কাছে পৌঁছে দিচ্ছে। ই-পাইকার বাণিজ্য মন্ত্রণালয়ের ডিবিআইডি নম্বর ও ই-ক্যাব সদস্য।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *