আজ টাকা না দিলে গ্রীন লাইন টিকিট বিক্রি বন্ধ থাকবে

courtস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

আদালতপ্রাইভেটকার চালক রাসেল সরকারকে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকা পরিশোধ না করায় হাইকোর্ট বলেছেন, ‘আদালতের আদেশের পরও আপনারা ক্ষতিগ্রস্তকে কোনও ক্ষতিপূরণ দেননি। অন্তত কিছু টাকা তাকে দিতে পারতেন। আপনারা তাকে কিছু ক্ষতিপূরণ দিন। এ বিষয়ে আমরা দুপুর ৩টায় আদেশ দেবো।’

বুধবার (১০ এপ্রিল) ক্ষতিপূরণের অগ্রগতির বিষয়ে শুনানিকালে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গ্রীন লাইন পরিবহনের মালিক হাজী মো. আলাউদ্দিনকে মৌখিক এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খন্দকার শামসুল হক রেজা। আর গ্রীন লাইনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. অজি উল্লাহ।

এর আগে গত ৪ এপ্রিল পরিবহনটির ম্যানেজার আব্দুস সাত্তারকে আদালত বলেছিলেন, ‘১০ এপ্রিলের মধ্যে টাকা না দিলে ১১ এপ্রিল থেকে বাসের টিকিট বন্ধ রাখবেন। অযথা টিকিট বিক্রি করে (১০ এপ্রিল থেকে) জনগণকে ভোগান্তিতে ফেলবেন না।’

এর আগে গত ১২ মার্চ রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে রাসেলের চিকিৎসা সংক্রান্ত যাবতীয় খরচ গ্রীন লাইন পরিবহন কর্তৃপক্ষকে বহন করতে এবং তার কৃত্রিম পা লাগানোর ব্যবস্থা করতে বলা হয়েছে। পরে এ আদেশের বিরুদ্ধে আপিল করে গ্রীন লাইন কর্তৃপক্ষ।

৩১ মার্চ রাসেলকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রীন লাইন পরিবহনের বাসচালক ক্ষিপ্ত হয়ে প্রাইভেটকার চালকের ওপর দিয়েই বাস চালিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই প্রাইভেটকার চালক রাসেলের (২৩) বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *