আলেশা মার্টের চেয়ারম্যানের নামে মামলা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম শিকদারের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দায়ের করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সম্প্রতি রাজধানীর বনানী থানায় এ মামলা করেন সিআইডির সহকারী পুলিশ সুপার (এসপি) আল মামুন।

রবিবার (১৮ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বনানী মডেল থানার পরিদর্শক (তদন্ত) সজীব দে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম শিকদারের বিরুদ্ধে তদন্তে প্রমাণ পাওয়ায় সিআইডি বাদী হয়ে তার বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে একটি মামলা দায়ের করেছে। মামলাটির তদন্ত কার্যক্রম পরিচালনা করছে সিআইডি।

এ মামলায় অপরাধমূলক কর্মকাণ্ডে আলেশা মার্টের সহযোগী হিসেবে মঞ্জুর আলমের স্ত্রী সাদিয়া চৌধুরীকেও আসামি করা হয়েছে বলেও জানিয়েছে সিআইডি। এছাড়াও মামলায় প্রস্তাবিত পিপলস ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আবুল কাশেম এবং এস কে ট্রেডার্স প্রতিষ্ঠানের মালিক আল মামুনকে আসামি করা হয়েছে।

সিআইডি সূত্র জানায়, আলেশা মার্টের পক্ষে কম মূল্যে পণ্য কেনার প্রচারণা চালিয়েছিল এস কে ট্রেডার্স। অপরদিকে প্রস্তাবিত পিপলস ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আবুল কাশেমকে ১০০ কোটি টাকা দিয়েছেন মঞ্জুর আলম। প্রস্তাবিত ব্যাংকটির পরিচালক হওয়ার জন্য আলেশা মার্টের চেয়ারম্যান এই টাকা দিয়েছিলেন।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *