ইউসিবি স্টক ব্রোকারেজসহ তিন প্রতিষ্ঠানকে বিএসইসির সতর্কতা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ইউসিবি স্টক ব্রোকারেজসহ তিন প্রতিষ্ঠানকে সতর্ক করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে। একই সাথে বাজারসংশ্লিষ্ট সাত ব্যক্তিকেও সতর্ক করেছে বিএসইসি।

তথ্য অনুযায়ী, গত ডিসেম্বরে সিকিউরিটিজ-সংক্রান্ত আইন লঙ্ঘনের কারণে তাদের সতর্ক করেছে বিএসইসি। ভবিষ্যতে এসব হাউজকে সিকিউরিটিজ আইন যথাযথভাবে মেনে চলার জন্য কঠোরভাবে বলা হয়েছে।

সতর্ক করা ব্যক্তিরা হলেন মো. আব্দুল মান্নান, আব্দুস সামাদ, রেদওয়ান আহমেদ, অনির্বাণ দাস গুপ্ত, শাহানারা সুলতানা, ফাতেমা সোহেল ও মো. সোহেল। এছাড়া দুটি কোম্পানি ও একটি ব্রোকারেজ হাউজকে সতর্ক করা হয়েছে। সেগুলো হলো আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড, বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড।

বিএসইসির তথ্য অনুযায়ী, গত বছরের ১০ জানুয়ারি মো. আব্দুল মান্নান, আব্দুস সামাদ ও রেদওয়ান আহমেদকে আইন লঙ্ঘনের কারণে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছিল। শুনানির তারিখ ছিল গত ১০ এপ্রিল। অনির্বাণ দাস গুপ্তকে আইন লঙ্ঘনের কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছিল গত বছরের ৫ জানুয়ারি। শুনানির তারিখ ছিল ২২ জানুয়ারি। আইন লঙ্ঘনের কারণে শাহানারা সুলতানা, ফাতেমা সোহেল, মো. সোহেল ও বিকন ফার্মাসিউটিক্যালসকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছিল গত ১৮ সেপ্টেম্বর। শুনানির তারিখ ছিল ৮ অক্টোবর। আনোয়ার গ্যালভানাইজিংও গত ১৮ সেপ্টেম্বর কারণ দর্শানোর নোটিস পেয়েছিল। এর শুনানির তারিখ ছিল ২৯ অক্টোবর। এছাড়া ইউসিবি স্টক ব্রোকারেজ গত ৭ সেপ্টেম্বর আইন লঙ্ঘনের জন্য কারণ দর্শানোর নোটিস পেয়েছিল। শুনানির তারিখ ছিল ২৪ সেপ্টেম্বর।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *