ইন্দো-বাংলার আবেদন বন্ধ রাখতে ব্রোকার হাউজগুলোকে ডিএসইর নির্দেশ

indoস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আবেদন জমা না নেওয়ার জন্য ব্রোকার হাউজগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। আজ রবিবার এ সংক্রান্ত একটি নোটিস সকল ব্রোকার ও ট্রেকহোল্ডারদের নিকট দিবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

বিষয়টি স্টকমার্কেটবিডি.কমকে নিশ্চিত করেছে ডিএসইর জনসংযোগ বিভাগের উপ-ব্যবস্থাপক মো: শফিকুর রহমান।

তিনি জানান, বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোম্পানিটির সাবস্ক্রিপশন কার্যক্রম বন্ধ রাখতে হবে।

গত বৃহস্পতিবার ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আইপিও কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। তাই কোম্পানিটির আইপিও আবেদন আজ রবিবার থেকে শুরু হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না।

এবিষযে জানতে চাইল কোম্পানিটির সহকারী জেনারেল ম্যানেজার মামুন অর রশিদ স্টকমার্কেটবিডি.কমকে বলেন, দুইদিন আদালত বন্ধ থাকায় আমরা আপিল করতে পারি নাই। আজ আপিল করব। বিষয়টি দ্রুতই নিষ্পত্তি করা হবে।

জানা যায়, কোম্পানিটির ৪ জন পরিচালক ঋণ খেলাপি হওয়ায় ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে বরিশালের অর্থঋণ আদালতে মামলা দায়ের করা হয়। গত মাসেই কোম্পানির আইপিও আবেদন স্থগিতাদেশ দেয়া হয়। তবে আইপিও আবেদন স্থগিত না রাখতে কোম্পানির পক্ষ থেকে আপিল করা হয়েছে। বৃহস্পতিবার শুনানি শেষে আদালত স্থগিতাদেশ বহাল রাখেন।

ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পক্ষে আইনজীবী মুকুন্দ চন্দ্র দেবনাথ জানিয়েছেন, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আগের নাম ছিলো ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস ওয়ার্কস। এই নামে ব্যাংকের কাছ থেকে কোম্পানির ৪ জন পরিচালক গ্যারান্টার হিসেবে ঋণ নিয়েছেন।

কিন্তু ঋণ পরিশোধ না করায় তারা ঋণ খেলাপি হিসেবে বিবেচিত হয়েছেন। বরিশালের অর্থঋণ আদালতে কোম্পানিটির বিরুদ্ধে ১৪ কোটি ১৫ লাখ টাকার ঋণ খেলাপির মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, এর আগে গত বছরের ৩ অক্টোবর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬১৩ তম কমিশন সভায় কোম্পানিটিকে অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *