উভয় এক্সচেঞ্জেই বেড়েছে লেনদেন ও সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৩৯ পয়েন্টে।আর ডিএসই শরীয়াহ সূচক ০.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৫৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৭৭ কোটি ১৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৩৮ কোটি ৯২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৫টির আর দর অপরিবর্তিত আছে ১৮০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, এশিয়া ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্সুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, লিগাসি ফুটওয়ার, জেমিনী সী ফুড ও ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭১৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ৫১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ২৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৬২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি ও ফু-ওয়াং ফুডস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *