উভয় শেয়ারবাজারে কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৯.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫,৫১৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৮.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২১২৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬২২ কোটি ৪৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮০৯ কোটি ৫০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭২টির, আর দর অপরিবর্তিত আছে ১০৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, সামিট পাওয়ার, লুব-রেফ বিডি লিমিটেড, লাফার্জ হোলসিম লিমিটেড, লংকা বাংলা ফাইন্যান্স, বেক্সিমকো ফার্মা, বিএটিবিসি, রহিমা ফুড কর্পোরেশন লিমিটেড ও স্কয়ার ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৬.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১২৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ৪২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লুব-রেফ বিডি ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *