উভয় শেয়ারবাজারে কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯০.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫,১৬৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২০.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৭.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৫২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ৫৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৭৫ কোটি ৮৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৪০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৪টির, আর দর অপরিবর্তিত আছে ৫২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, বিডি ফাইন্যান্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, প্রিমিয়ার ব্যাংক, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স, লংকা বাংলা ফাইন্যান্স, অগ্রণী ইন্স্যুরেন্স ও বেক্সিমকো ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৪৭.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৮৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ১৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *