উভয় শেয়ারবাজারে কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫,৭৮৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৬১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৮৫ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৬৫২ কোটি ৭৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৮টির, আর দর অপরিবর্তিত আছে ৬৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, প্রাইম ব্যাংক, সাইফ পাওয়ারটেক, বিএসসিসিএল, এনআরবিসি ব্যাংক, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, জেনেক্স ইনফোসিস, লংকা বাংলা ফাইন্যান্স, এবি ব্যাংক ও ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৯.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৭৫৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯১ কোটি ৭৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৯৯ কোটি ১০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সামিট পাওয়ার ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *