উভয় শেয়ারবাজারে দিনশেষে সূচক ও লেনদেন কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২২.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৭৩৪৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৯৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২৭৫৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৮৪৮ কোটি ৫৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৯৬২ কোটি ৮৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫৯টির, আর দর অপরিবর্তিত আছে ২০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- লাফার্জ হোলসিম বিডি, ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, পাওয়ার গ্রিড কোম্পানি, বিএটিবিসি, ম্যাকসন স্পিনিং, এসিআই লিমিটেড, প্যারামাউন্ট টেক্সটাইল ও জিপিএইচ ইস্পাত লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৭.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ২১ হাজার ৪৪৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১৯০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭২ কোটি ৩২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৮১ কোটি ৮৮ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ফার্মা ও বেক্স ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *