উভয় শেয়ারবাজারে বেড়েছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৩৭৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৪ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৮২ কোটি ৫৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৪টির। আর দর অপরিবর্তিত আছে ১১২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, রবি আজিয়াটা, লংকা বাংলা ফাইন্যান্স, স্কয়ার ফার্মা, লাফার্জ হোলসিম, প্রভাতী ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, বিডি ফাইন্যান্স ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৭.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৫৬৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ৫২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪০ কোটি ৫৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২৮ কোটি ২৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *