উভয় শেয়ারবাজারে বেড়েছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২১.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৩৩১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৪০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬০২ কোটি ৭৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৫৬ কোটি ৪২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৪৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৫টির, আর দর অপরিবর্তিত আছে ৮০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বিডি ফাইন্যান্স, বিএটিবিসি, লংকা বাংলা ফাইন্যান্স, রবি আজিয়াটা, লাফার্জ হোলসিম, বেক্সিমকো ফার্মা, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, আরডিফুড ও এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৪.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৪১৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ৯৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ৬৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১৯ কোটি ২৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *