উভয় শেয়ারবাজারে বেড়েছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৩৪৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৪৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯৭ কোটি ২৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬০২ কোটি ৭৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫২টির, আর দর অপরিবর্তিত আছে ৬৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বিডি ফাইন্যান্স, লংকা বাংলা ফাইন্যান্স, বিএটিবিসি, লাফার্জ হোলসিম বিডি, রবি আজিয়াটা, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, বেক্সিমকো ফার্মা, নিটল ইন্স্যুরেন্স ও সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৪.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৪৭৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১০৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৫২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২১ কোটি ৬৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স ও আরডিফুড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *