করোনা ওষুধ আনার খবরে চাঙা বেক্সিমকো ফার্মার শেয়ার

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে বাড়ছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের শেয়ারের দর। বৃহস্পতিবার লেনদেনের শুরু থেকে এই কোম্পানির শেয়ারের দর বেড়েছে এ সময় পর্যন্ত কোম্পানিটির ৫ লাখ ৬১ হাজার ৫৮২টি শেয়ারের হাতবদল হয়েছে।

গত বৃহস্পতিবার লেনদেন শেষে কোম্পানিটির শেয়ারের দর দাঁড়ায় ২২৩ টাকা ৪০ পয়সা।

গত ৪ নভেম্বর যুক্তরাজ্য করোনা চিকিৎসায় মলনুপিরাভির ব্যবহারের অনুমোদন দেওয়ার পরপরই বাংলাদেশের বাজারে ওষুধটি আনার উদ্যোগ নেয় এসকেএফ, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসসহ কয়েকটি প্রতিষ্ঠান। ওষুধ প্রশাসন অধিদপ্তরের কাছে আবেদন করে তারা। পরে এসকেএফ ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসকে মলনুপিরাভির ওষুধটি জরুরি ভিত্তিতে বাজারজাতকরণের অনুমোদন দেওয়া হয়। আর এর প্রভাব দেখা যাচ্ছে কোম্পানিটির শেয়ারের দরে। এর আগে ভারতের সেরাম ইনস্টিটিউটের তৈরি করা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা বাংলাদেশে আনে বেক্সিমকো ফার্মা।

করোনাভাইরাসের চিকিৎসায় বিশ্বে অনুমোদিত একমাত্র ওষুধ মলনুপিরাভির নিয়ে এসেছে দেশের শীর্ষস্থানীয় ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান এসকেএফ ফার্মাসিউটিক্যালস। আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর বনানীতে প্রতিষ্ঠানটির কার্যালয়ে বহু প্রতীক্ষার এই ওষুধ বাংলাদেশের বাজারে ছাড়ার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ট্রান্সকম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা ও এসকেএফের ব্যবস্থাপনা পরিচালক সিমিন রহমান। এ সময় উপস্থিত ছিলেন কয়েকজন বিশিষ্ট চিকিৎসক ও এসকেএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা

এ দিকে শেয়ারবাজারে বৃহস্পতিবার সকাল থেকে সূচকের একটানা ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যায়। সূত্র : প্রথম আলো

স্টকমার্কেটবিডি.কম/আহমেদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *