কাতার বাংলাদেশের সঙ্গে এফটিএ করতে আগ্রহী: সালমান এফ রহমান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

কাতার বাংলাদেশের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি (এফটিএ) করতে আগ্রহী বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

গতকাল সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ও কাতারের ব্যবসায়ী প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সালমান এফ রহমান। বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন সালমান এফ রহমান এবং কাতারের দলের নেতৃত্ব দেন দেশটির শিল্প ও বাণিজ্যমন্ত্রী শেখ মোহাম্মদ বিন হামাদ আল থানি। খবর বিজ্ঞপ্তির

সালমান এফ রহমান বলেন, বৈঠকে মুক্ত বাণিজ্য চুক্তির প্রস্তাব দেওয়া হলে কাতারের মন্ত্রী আগ্রহ প্রকাশ করেন। তাঁরা বলেছেন, বিশ্বের অনেকগুলো দেশের সঙ্গে কাতারের এফটিএ আছে; সম্প্রতি দক্ষিণ কোরিয়ার সঙ্গে হয়েছে, পাকিস্তানের সঙ্গে এ চুক্তির প্রক্রিয়া শেষ পর্যায়ে। বাংলাদেশের সঙ্গেও এফটিএ করতে তারা আগ্রহ প্রকাশ করেছে।

এদিকে দুই দেশের ব্যবসায়ীদের সম্পর্কোন্নয়নে এফবিসিসিআই সভাপতি কাতার সফরের আগ্রহ প্রকাশ করেছেন। কাতার চেম্বারের প্রেসিডেন্ট এই প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেন, এ বিষয়ে পরে আলাপ-আলোচনা হলে উভয় দেশে ব্যবসা-বাণিজ্যের দিক থেকে লাভবান হবে।

বৈঠকে বাংলাদেশের পক্ষে বাণিজ্য প্রতিমন্ত্রী ও এফবিসিসিআই সভাপতি ছাড়াও সরকারের বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *