কোরবানির ঈদে স্টেরয়েড যুক্ত গরু বাজারজাতকরণ বন্ধের দাবি

202540_bangladesh_pratidin_Ctg-Pic--02-(24_07_19)স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে কোরবানির গরু বাজারে স্টেরয়েড যুক্ত গরু-মহিষ আমদানি ও বিক্রি বন্ধ এবং পশুর বাজার ভোক্তা বান্ধব করার দাবি করা হয়েছে। বুধবার নগরের খুলশীতে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে ক্যাবের উদ্যোগে অনুষ্ঠিত ‘পোল্ট্রি সেক্টরে সুশাসন’ প্রকল্পের উদ্যোগে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার সঙ্গে অনুষ্ঠিত সভায় এসব দাবি করা হয়।

জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ রেয়াজুল হক জসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্র্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, বিটিশ কাউন্সিল প্রকাশ প্রকল্পের অ্যাডভাইজর কামরুন্নেসা নাজলী, ক্যাব কেন্দ্রিয় কার্যালয়ের প্রকল্প সমন্বয়কারী রেজাউল করিম, থানা পশু সম্পদ কর্মকর্তা ডা. জাকিয়া আকতার, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, চট্টগ্রাম নগর সভাপতি জেসমিন সুলতানা পারু প্রমুখ।

সভায় বক্তারা বলেন, নিরাপধ খাদ্য নিশ্চিতে খামারীর উৎপাদন থেকে শুরু করে পরিবহন, বাজারজাতকরণ, গুদামজাতকরণ ও রান্নায় পরিবেশন পর্যন্ত নিরাপদ খাবারের যাবতীয় নিয়মগুলো কঠোরভাবে মেনে চলতে হবে।

অন্যথায় নিরাপদ খাবারও অনিরাপদ হয়ে যেতে পারে। তাছাড়া পোল্ট্রি বিক্রেতারা যত্রতত্র ক্ষুদ্র অস্বাস্থ্যকর পরিবেশে মুরগি বিক্রি করার কারণেও নানারকম রোগ জীবাণুতে আক্রান্ত হয়ে পোল্ট্রি মুরগি অনিরাপদ হয়ে যাচ্ছে। বিষয়টি বারবার তাদেরকে জানানোর পরও মুরগি জবাই ও সংরক্ষণ ব্যবস্থায় উন্নয়ন হয়নি।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *