গার্মেন্ট এক্সেসরিজের আন্তর্জাতিক প্রদর্শনী শুরু বুধবার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

গার্মেন্ট এক্সেসরিজ ও প্যাকেজিং পণ্য উৎপাদনে ব্যবহৃত কাঁচামাল ও মেশিনারিজ আন্তর্জাতিক প্রদর্শনী (গ্যাপেক্সপো) আগামী বুধবার ঢাকায় শুরু হচ্ছে। একই সঙ্গে গার্মেন্ট টেকনোলজি, ইন্ডিয়ান টেক্সটাইল ট্রেড ফেয়ার বাংলাদেশ ও ইন্টারন্যাশনাল ইয়ার্ন এবং ফেব্রিক্স এক্সপো অনুষ্ঠিত হবে। চার দিনের এসব প্রদর্শনী রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে (আইসিসিবি) অনুষ্ঠিত হবে। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রদর্শনীর উদ্বোধন করবেন।

বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ) এসব প্রদর্শনীর আয়োজন করছে। এতে সহআয়োজক হিসেবে রয়েছে ভারতের এএসকে অ্যান্ড এক্সিবিশন।

প্রদর্শনী উপলক্ষে রাজধানীর হোটেল লা ভিঞ্চিতে রোববার এক সংবাদ সম্মেলনে বিজিএপিএমইএ সভাপতি মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন মতি জানান, এ বছর ৬৬০টি প্যাভিলিয়নে ২৫০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান তাদের পণ্য এবং মেশিনারিজ প্রদর্শন করবে। চীন, জাপান, জার্মানি, ভারত, কোরিয়াসহ ১৮ দেশের প্রতিষ্ঠান এতে অংশ নিচ্ছে।

এক্সেসরিজ শিল্পে তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করার উদ্দেশ্যে ক্ষুদ্র, মাঝারি, বৃহৎ, সরাসরি রপ্তানি- ৪টি ক্যাটাগরিতে মোট ১৩টি ট্রফি দেওয়া হবে। প্রদর্শনীর শেষ দিনে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেবেন।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *