গোল্ডেন হারভেস্টের অর্থ ব্যয়ে সময় বাড়ানোর প্রস্তাব অনুমোদন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে শেয়ারবাজার থেকে সংগৃহীত অর্থ নির্ধারিত সময়ের মধ্যে ব্যয় করা সম্ভব না হওয়ায় এ সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে গোল্ডেন হারভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ। রাইট শেয়ারের অর্থ ব্যয়ে সময় বাড়ানোর সিদ্ধান্ত কোম্পানিটির শেয়ারহোল্ডাররা অনুমোদন করেছে। গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের কাছ থেকে এ অনুমোদন পেয়েছে কোম্পানিটি।

এ বছরের ২১ জানুয়ারি পর্যন্ত গোল্ডেন হারভেস্টের রাইট শেয়ারের অর্থ ব্যয়ের সময়সীমা নির্ধারিত রয়েছে। এ সময়সীমা আরো এক বছর বাড়িয়ে ২০২৩ সালের ২১ জানুয়ারি নির্ধারণে শেয়ারহোল্ডারদের অনুমোদন পেয়েছে কোম্পানিটি। সময়সীমা বাড়ানোর বিষয়টি অনুমোদনের জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করবে কোম্পানিটি।

এদিকে সর্বশেষ সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ (২ শতাংশ অন্তর্বর্তী ও ৩ শতাংশ চূড়ান্ত) লভ্যাংশ দেয়ার কারণে আজ থেকে স্টক এক্সচেঞ্জে ‘বি’ ক্যাটাগরিতে লেনদেন হবে গোল্ডেন হারভেস্টের শেয়ার। ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির রাইট শেয়ারের মাধ্যমে সংগৃহীত ৮৯ কোটি ৯৩ লাখ ২৩ হাজার ৪২০ টাকার মধ্যে ৬৯ কোটি ৫ লাখ ১৭ হাজার ৮৮৯ টাকা ব্যয় করেছে, যা মোট সংগৃহীত অর্থের ৭৬ দশমিক ৭৮ শতাংশ। অব্যবহূত রয়েছে ২০ কোটি ৮৮ লাখ ৫ হাজার ৫৩০ টাকা বা ২৩ দশমিক ২২ শতাংশ অর্থ। ২০১৯ সালে বিএসইসির ৬৯৮তম কমিশন সভায় কোম্পানিটির রাইট শেয়ার প্রস্তাবে অনুমোদন দেয়া হয়। উত্তোলিত অর্থে ব্যবসা সম্প্রসারণ ও আংশিক ব্যাংকঋণ পরিশোধ করার পরিকল্পনা ঘোষণা করেছে গোল্ডেন হারভেস্ট।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *