জামিনে মুক্ত পেলেন ডিএসই’র পরিচালক মিনহাজ মান্নান ইমন

emon-300x300.x55394স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা এক মামলায় গ্রেফতারের চার মাস পর জামিনে মুক্ত পেলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক মিনহাজ মান্নান ইমন।

সোমবার (৭ সেপ্টেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোর্শেদ আল মামুন ভূঁইয়া তার জামিন আবেদন মঞ্জুর করেন। জামিনের আদেশ কারাগারে পৌঁছালে গতকালই তিনি কারাগার থেকে ছাড়া পান।

রাষ্ট্রবিরোধী প্রচারের অভিযোগ এনে গত মে মাসের শুরুতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৫(১)(খ), ৩১ ও ৩৫ ধারায় র্যাব ঢাকার রমনা থানায় ১১ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছিল।

ওই মামলায় গত ৬ মে মিনহাজ মান্নানকে গ্রেফতার করে র্যাব। ওইদিন রাতেই তাকে রমনা থানায় হস্তান্তর করা হয়। পরদিন আদালতে তুললে বিচারক জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

যদিও এ মামলায় মিনহাজ মান্নানের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ ছিল না। স্রেফ প্রধান অভিযুক্তদের সঙ্গে ফেসবুক ফ্রেন্ড হিসেবে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে।

এজাহারে বলা হয়েছে, মিনহাজ মান্নান হোয়াটস অ্যাপ ও ফেসবুক ম্যাসেঞ্জারে ব্যক্তিগত পর্যায়ে এক অভিযুক্তের সঙ্গে রাষ্ট্রবিরোধী চ্যাটিং করেছেন। তবে ওই চ্যাটিংয়ের কথাগুলো কী ছিল, তা মামলার এজাহারে উল্লেখ নেই।

মিনহাজ মান্নান ছাড়াও র্যাবের দায়ের করা এ মামলায় কার্টুনিস্ট আহমেদ কবীর কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ভূঁইয়া, ব্যবসায়ী মুশতাক মামলায় গ্রেফতার হয়েছিলেন।

মামলায় অন্য অভিযুক্তরা হলেন- আসিফ মহিউদ্দিন, তাসনিম খলিল, সায়ের জুলকারনাইন, আসিফ ইমরান, স্বপন ওয়াহিদ, সালেহ আলম ও ফিলিপ শুমাখার।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *