টঙ্গীতে ন্যাশনাল ফ্যান কারখানায় বিস্ফোরণে নিহত ২, দগ্ধ ২০

indexস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরী এলাকায় ন্যাশনাল ফ্যান কারখানায় আজ মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই দুজন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে হতাহত ব্যক্তিদের নাম–পরিচয় পাওয়া যায়নি। তবে তাঁরা সবাই কারখানার শ্রমিক বলে জানা গেছে।

গাজীপুর দমকল বাহিনীর উপসহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান বলেন, কারখানার শ্রমিকেরা কাজ করছিলেন। এমন সময় ভেতরে হিট চেম্বারে বিস্ফোরণ ঘটে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই দগ্ধ হয়ে দুই শ্রমিক নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। হতাহত শ্রমিকদের উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে রাখা হয়েছে। এ ছাড়া গুরুতর দগ্ধ আটজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

টঙ্গী হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. মাসুদ বলেন, হাসপাতালে দুজনের মৃতদেহ আছে। দগ্ধ ১২ জন ভর্তি আছেন । বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এই ঘটনায় গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মশিউর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তাদের রিপোর্ট দিতে বলা হয়েছে। নিহত শ্রমিকদের প্রত্যেককের পরিবারকে মরদেহ সৎকারের জন্য ২০ হাজার টাকা অনুদান দেবে জেলা প্রশাসন।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *