ডিএসইতে আড়াই ঘন্টায় ১৩০০ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার আড়াই ঘন্টার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭১.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৪২১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৭.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৩৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৬.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৮২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৯৯ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৯৭ কোটি ২৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৮টির, আর দর অপরিবর্তিত আছে ৬৩টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, রবি আজিয়াটা, বিডি ফাইন্যান্স, বিএটিবিসি, লাফার্জ হোলসিম বিডি, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্সুরেন্স কোম্পানি ও স্কয়ার ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৪২.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৭১৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭১ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৫২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি ও গ্রামীণফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *