ডিএসইতে তিন-চতূর্থাংশ শেয়ারের দর পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। সেখানে দিনশেষে তিন-চতূর্থাংশ শেয়ারের দরই কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭৮.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৭৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৩.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪২৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৬.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫৭৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৩৭ কোটি ১০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৪৯ কোটি ৭৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৯১টির, আর দর অপরিবর্তিত আছে ১৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ওয়ান ব্যাংক, আইএফআইসি ব্যাংক, প্যারামাউন্ট টেক্সটাইল, ফার্ষ্ট সিকিউরিটিজ ব্যাংক, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, আনোয়ার গ্যালভানাইজিং, ওরিয়ন ফার্মা, সাইফ পাওয়ারটেক ও এনআরবিসি ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২২০.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৮৩৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১৯২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৯ কোটি ১২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৫৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *