ডিএসইতে দিনের লেনদেন ১৬’শ কোটি টাকা ছাড়ালো

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়ে ১৬’শ কোটি টাকা ছাড়িয়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪১.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩২২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৫৪ কোটি ৭৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৫৮০ কোটি ৪০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৬১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৩টির আর অপরিবর্তিত আছে ৪১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ইনফিউশন, বিডি থাই এলুমিনিয়াম, ফুয়াং ফুডস, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, কর্নফুলি ইন্স্যুরেন্স, আইটি কনসালটেন্টস, আইএফআইসি ব্যাংক, ইভেন্সি টেক্সটাইল, ফরচুন সুজ ও অলিম্পিক এক্সেসরিজ।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৮৭.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৭টির, কমেছে ৭২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ১৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৯ কোটি ১৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে এ্যাপেলা ইস্পাত ও গ্লোবাল ইসলামী ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *