ডিএসইতে বেড়েছে সূচক : সিএসইতে লেনদেন অর্ধেক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ কমেছে এবং মূল্য সূচক কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমে অর্ধেকে নেমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৯৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৬২ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৫০৯ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ৬৪০ কোটি ৮৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫২টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯ টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সাইফ পাওয়ারটেক, ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, বিবিএস ক্যাবলস, প্রিমিয়ার ব্যাংক, আইডিএলসি, বিডিকম অনলাইন, শাহজালাল ব্যাংক ও উত্তরা ব্যাংক।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২২৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির কমেছে ১১৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ২৯ কোটি ১৩ লাখ টাকা। যা গতকাল রবিবার ছিল ৭২ কোটি ৯৮ লাখ টাকা। এহিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে অর্ধেক।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউসিবি ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *