ডিএসইতে লেনদেনে বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকগুলো অনেকটা বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৯৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৪০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৭ কোটি ৪৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার  সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪১৩ কোটি ৪৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩২টির আর দর অপরিবর্তিত আছে ১৮০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, রূপালি লাইফ ইন্সুরেন্স, বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি), সোনালী পেপার এন্ড বোর্ড, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, মিরাকল ইন্ডাস্ট্রিজ, ইষ্টার্ণ হাউজিং, লাফার্জ হোলসিম বাংলাদেশ, এডিএন টেলিকম ও জেএমআই হসপিটাল রিকুইজিটি মেনুফেকচারিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৭.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬১৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ২৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৪৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ৮১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম বাংলাদেশ ও ফু-ওয়াং ফুডস।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *