ডিএসইতে লেনদেন কমলেও তিনগুণ বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের মিশ্র অবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও তিনগুণ বেড়েছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৮৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৪০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪২২ কোটি ৩০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৫০ কোটি ১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৮টির আর দর অপরিবর্তিত আছে ১৫৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সিটি জেনারেল ইন্স্যুরেন্স, জেমিনী সী ফুড, এ্যাপেক্স ফুটওয়ার, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, ইস্টার্ন হাউজিং, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ফু-ওয়াং ফুডস, ইউনিয়ন ইন্স্যুরেন্স, বিডিকম অনলাইন ও এ্যাপেক্স ফুডস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৮০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৬১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫০ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ২৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ক্রিস্টাল ইন্সুরেন্স কোম্পানী ও ব্যাংক এশিয়া লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *