ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন ও সূচক কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯২৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭১৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৮৬ কোটি ৬৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ৯২৮ কোটি ৮৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৪টির। আর দর অপরিবর্তিত আছে ৮২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, নর্দার্ণ ইন্স্যুরেন্স, এসোসিয়েটেড অক্সিজেন, ওয়ালটন হাইটেক, ব্র্যাক ব্যাংক, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স, এডিএন টেলিকম, পিপলস ইন্স্যুরেন্স ও এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৬.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ১১৪১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১১৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪২ কোটি ৪৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩২ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সামিট পাওয়ার ও ন্যাশনাল ফিড মিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *