ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিন সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭২০৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬৬১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৭৬২ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২০৩৩ কোটি ৭৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৩টির, আর দর অপরিবর্তিত আছে ৩৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, রূপালী ইন্স্যুরেন্স, বেক্স ফার্মা, আলিফ ইন্ডাস্ট্রিজ, লংকাবাংলা ফাইন্যান্স, সাইফ পাওয়ারটেক, স্কয়ার ফার্ম, ইসলামিক ফাইন্যান্স ও বিএটিবিসি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৭.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১ হাজার ৩০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১৩১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৫ কোটি ৭৬ লাখ টাকা। । গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছিল ৬৫ কোটি ৫৮ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেনেক্স ইনফোসিস ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *